আপনার মতো বাঙালির জন্ম হোক বারবার

 প্রকাশ: ২২ এপ্রিল ২০২০, ০৯:২৩ পূর্বাহ্ন   |   সোস্যাল মিডিয়া

আপনার মতো বাঙালির জন্ম হোক বারবার

খুব মনে পড়ে, ৫মার্চ ২০২০ বিকেল বেলা। গেলাম ডিআইজি, ঢাকা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ অফিসে তাঁর সাথে দেখা করতে। আমাদের মাঝে মধ্যেই দেখা করার মূখ্য বিষয় – উত্তরণ ফাউন্ডেশন, সমাজের অত্যন্ত পিছিয়ে পড়া জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের বিভিন্ন প্রজেক্ট নিয়ে আলোচনা।

সেদিন রাতেই আমার ফ্লাইট মেলবোর্নে মেয়ের কাছে যাবার। তাই তাঁর সাথে দেখা করে যাওয়াটা জরুরী। তাঁর কক্ষে ঢুকতেই বিলম্ব না করে আলোচনা শুরু করে দিলেন। সবশেষে বললেন- পরিস্থিতি দেখে মন হচ্ছে করোনা বাংলাদেশে চলে আসবে। কি করা যায় বলেন তো?

আমার মত ক্ষুদ্র একটা মানুষের কাছেও বিনয়ী এ মানুষটি করোনায় বাংলাদেশের মানুষের জন্য পুলিশের করনীয় কি হতে পারে, তা জানতে চেয়েছেন। আমি তাঁর পরিকল্পনার কথা জানতে চাই। তাঁর পরিকল্পনা শুনে তো আমি বিস্ময়ে অভিভূত।

হৃদয়ের গভীরে অবচেতনভাবে তাঁর জন্য অবিরাম স্যালুট চলতে থাকে। এরপর বেশ কিছুদিন…। শিবচর লকডাউন দিয়ে শুরু। একের পর এক মানবিক বিপর্যের ঘটনা। দক্ষতা আর ক্ষিপ্রতায় অন্যরকম এক মানবিক পুলিশ বাহিনী দেখলো বাংলাদেশ।

আর এই দৃশ্যমান সবকিছুর অন্যতম পথিকৃৎ ডিআইজি হাবিবুর রহমান, ঢাকা রেঞ্জ। আজ তাঁর জন্মদিন। আপনার মতো বাঙালির জন্ম হোক বারবার এই বাংলায়। শুভ জন্মদিন।

লেখক: চেয়ারম্যান,পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড

(তথ্যসুত্র: ঢাকা টাইমস)

সোস্যাল মিডিয়া এর আরও খবর: