সাংবাদিক নাদিম হত্যাকারীদের বিচারের দাবিতে কয়রায় মানববন্ধন

 প্রকাশ: ২০ জুন ২০২৩, ১২:৫৭ অপরাহ্ন   |   সোস্যাল মিডিয়া

সাংবাদিক নাদিম হত্যাকারীদের বিচারের দাবিতে কয়রায় মানববন্ধন



জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার প্রতিবাদ ও দক্ষিণাঞ্চলের ১৪ জন সাংবাদিক হত্যার বিচারের দাবিতে খুলনার কয়রা উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


মঙ্গলবার (২০ জুন) দুপুরে কয়রা উপজেলা প্রেস ক্লাবের আয়োজনে ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।


কয়রা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেয়াসাদ আলীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহসভাপতি দৈনিক আমাদের সময়ের কয়রা প্রতিনিধি শেখ মনিরুজ্জামান, দৈনিক পূর্বাঞ্চলের প্রতিনিধি সদর উদ্দীন আহমেদ, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি মো. হুমায়ুন কবির, দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি ওবায়দুল কবির, দৈনিক খুলনার প্রতিবেদক মো. সাজাহান সিরাজ, দৈনিক আজকের দরপণের প্রতিবেদক মো তারিক লিটু প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন, বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ সরকার দলীয় সংগঠনের প্রভাব বিস্তারের অভিযোগ রয়েছে। সেই ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একের পর এক ছাড় দিয়েছে। এ সুযোগ নিয়েই সাংবাদিক নাদিমকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করেছে চেয়ারম্যান ও তার লোকজন। আসামিরা দ্রুত গ্রেপ্তার হয়েছে এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানাই। একই সঙ্গে জড়িতদের অবিলম্বে ফাঁসির দাবি জানান বক্তারা।


গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।


এ ঘটনায় সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় চেয়ারম্যান বাবুসহ এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।




সোস্যাল মিডিয়া এর আরও খবর: