দীর্ঘ ৩ মাস পর আবারো সব রোগের চিকিৎসা শুরু করলো আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল

 প্রকাশ: ২৩ অগাস্ট ২০২০, ০৮:৫৯ অপরাহ্ন   |   লাইফস্টাইল

দীর্ঘ ৩ মাস পর আবারো সব রোগের চিকিৎসা শুরু করলো আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল

দীর্ঘ ৩ মাস পর আবারো সব রোগের চিকিৎসা শুরু করলো আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। ধানমন্ডিতে প্রতিষ্ঠানের কার্যালয়ে চিকিৎসকদের সাথে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন হাসপাতালের চেয়ারম্যান ডক্টর আনোয়ার খান এমপি। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের উপদেষ্টা অবসর প্রাপ্ত মেজর জেনারেল আশরাফ আব্দুল্লাহ ইউসুফ, নির্বাহী পরিচালক অধ্যাপক ডাক্তার মো: ফজলুর রহমান ও আনোয়ার খান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার এখলাসুর রহমান।

এতোদিন এই হাসপাতালে শুধু করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হতো। আর অন্য রোগীদের জন্য ছিল ভার্চূয়াল পদ্ধতির চিকিৎসা।

সম্প্রতি করোনা চিকিৎসা ইউনিট সম্পূর্ণ আলাদা ভবনে স্থানন্তর করা হয়েছে। ফলে এখন থেকে আগের মতো সব ধরণের রোগী আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে এসে ২৪ ঘন্টা চিকিৎসা নিতে পারবেন।




মতবিনিময় সভায় আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডক্টর আনোয়ার খান এমপি জানান, চিকিৎসা নিতে আসা কেউ যেন করোনা আক্রান্ত না হয় এ জন্য হাসপাতালে পর্যাপ্ত সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। এ পর্যন্ত ১২শ’১২ জন করোনা রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ওয়ানলাইনে আরো প্রায় ৩ হাজার রোগী ঘরে বসে চিকিৎসা নিয়েছেন। করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার, নার্সসহ সকল স্বাস্থকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। করেনা চিকিৎসায় অংশ নিতে পেরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা জানান ডক্টর আনোয়ার খান। তিনি বলেন, এই চিকিৎসা দিতে গিয়ে দারুণভাবে অর্থ সংঙ্কটে পড়েছে হাসপাতাল। তারপরও অচেনা এ রোগ থেকে মানুষকে সুস্থ করে তুলতে পেরে মহান আল্লাহ’র প্রতি শুক্রিয়া জানান তিনি। ডক্টর আনোয়ার খান বলেন, নীতি নৈতিকতার সাথেই করোনা রোগীদের চিকিৎসা দেয়া হয়েছে। সঠিক তথ্য না যেনেই কিছু মানুষ সমালোচনায় লিপ্ত ছিল। করোনার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া পদক্ষেপ ব্যহত করতে একটি কুচক্রী মহল নানা ষড়যন্ত্রে লিপ্ত হলেও তা মোকাবিলা করে বাংলাদেশ সফল হয়েছে বলেও মন্তব্য করেন ডক্টর আনোয়ার খান।

তিনি জানান, ভ্যাকসিন না আসা পর্যন্ত করোনাকে সাথে নিয়েই জীবন-জীবিকার জন্য চলতে হবে। এ জন্য সতর্কতার সাথে স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসা চালিয়ে যেতে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের প্রতি আহবান জানান ডক্টর আনোয়ার খান এমপি।



লাইফস্টাইল এর আরও খবর: