স্মার্ট পার্কিং ব্যবস্থা চারদিকে ছড়িয়ে দিতে হবে: ডিএমপি কমিশনার

 প্রকাশ: ০৮ নভেম্বর ২০২৩, ০৪:১৭ অপরাহ্ন   |   পুলিশ প্রশাসন

স্মার্ট পার্কিং ব্যবস্থা চারদিকে ছড়িয়ে দিতে হবে: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) স্মার্ট পার্কিংয়ের যে উদ্যোগ নিয়েছে, এটা শুধু এখানেই সীমাবদ্ধ থাকবে না, অন্যত্রও, চারদিকে ছড়িয়ে দিতে হবে।


বুধবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে ডিএনসিসির নগরভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।



ঢাকা উত্তর সিটি করপোরেশনের ডিএনসিসির ‘স্মার্ট অন স্ট্রিট পার্কিং’ বা ডিএনসিসি স্মার্ট পার্কিং অ্যাপের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


হাবিবুর রহমান বলেন, এই স্মার্ট পার্কিং ব্যবস্থা কেবল গুলশানেই সীমাবদ্ধ থাকবে না চারদিকে এ কার্যক্রম ছড়িয়ে পড়বে এটাই আমাদের আহ্বান। রাজধানীর যেখানে যেখানে এই উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব সেখানে এ কার্যক্রম চালু করার জন্য অনুরোধ জানাচ্ছি। সেইসঙ্গে এমন সব কাজে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সব সময় পাশে থাকবে আপনাদের।  


ডিএমপি কমিশনার বলেন, ঢাকা শহর যে যানজটের শহর, এটা একটি গতিশীল শহরে পরিণত হবে। আশা করব সবাই আমাদের সহযোগিতা করবেন, আমরা সবাই সম্মিলিত উদ্যোগে ঢাকা শহরের যানজট কেন্দ্রিক সমস্যা সমাধান করব এবং ঢাকা শহরকে গতিশীল করে তুলব।  


হাবিবুর রহমান বলেন, এ শহরে আমরা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, মেট্রোরেল পেয়েছি যে কারণে যানজট অনেকটা কমে এসেছে। একইভাবে ধীরগতির যানজটের এ শহরকে গতিশীল করতে সবাই মিলে একসঙ্গে আমাদের কাজ করে যেতে হবে। আজকের যে স্মার্ট পার্কিংয়ের মাধ্যমেও ঢাকা শহরের গতি ফিরে পাবে। ঢাকা শহরের যানজট কমাতে সহযোগিতা করবে। ঢাকা শহরে যে বিপুলসংখ্যক মানুষের বসবাস সেসব মানুষের চলাচলে গতি আসবে, যা জিডিপিতেও ভূমিকা রাখবে।


ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত ও জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান।



পুলিশ প্রশাসন এর আরও খবর: