‍‍‍‍‍‍অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আছে সরকার : ত্রাণ প্রতিমন্ত্রী

 প্রকাশ: ১৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন   |   জনদুর্ভোগ

‍‍‍‍‍‍অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আছে সরকার  :     ত্রাণ প্রতিমন্ত্রী



‍‍‍‍দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ মহিববুর রহমান বলেছেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আছে সরকার । তিনি বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমি আপনাদের অবস্থা নিজ চোখে দেখে কি কি ধরনের মানবিক সহায়তা করা যায় তা পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেওয়ার জন্য এসেছি ।  যেকোনো দুর্যোগে সরকার আপনাদের পাশে আছে ।


প্রতিমন্ত্রী আজ ঢাকায় মিরপুর-১৪ বাগানবাড়ি বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তার হিসেবে কম্বল ও ত্রাণ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন ।


তিনি বলেন,সরকারের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছ। প্রয়োজন অনুযায়ী আরো ত্রাণ সামগ্রী বরাদ্দ দেয়া হবে । একজন মানুষও যেন খাবার এবং শীতে কষ্ট না পায় সে লক্ষ্যে সরকার ব্যবস্থা নিচ্ছে । চাহিদা অনুযায়ী আরও বরাদ্দ প্রদান করা হবে । প্রতিমন্ত্রী অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি এড়াতে সবাইকে সচেতনতা অবলম্বন করার আহবান জানান।


বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল কম্বল-১ পিচ,ড্রাই কেক - ১ প্যাকেট,শুকনো খাবার ১ প্যাকেট যার মধ্যে আছে চাল-১০ কেজি , সয়াবিন তেল-১ লিটার ,মশুর ডাল- ১ কেজি,লবণ -১ কেজি,চিনি- ১ কেজি,হলুদ গুড়া-২০০ গ্রাম, মরিচ গুড়া-১০০ গ্রাম এবং ধনিয়া গুড়া- ১০০ গ্রাম ।


এ সময় মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মিজানুর রহমান উপস্থিত ছিলেন ।



জনদুর্ভোগ এর আরও খবর: