এসি শামীমের নেতৃত্বে পল্লবীতে ৫০৪ টি চোরাই মোবাইল উদ্ধার

 প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৫৬ অপরাহ্ন   |   থানার কথা

এসি শামীমের নেতৃত্বে পল্লবীতে ৫০৪ টি চোরাই মোবাইল উদ্ধার

রাজধানীর পল্লবীর চোরাই মোবাইল বাজারে এক বিশেষ অভিযানে ৫০৪ পিছ চোরাই মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ। প্রায় ২০ বছর ধরে পল্লবীর লালমাটিয়া টেম্পু স্টান্ডে চলমান চোরাই মোবাইল মার্কেটের বিক্রেতা এবং চোরদের আইনের আওতায় আনলেন এসি পল্লবী জোন এস, এম, শামীম।

গতকাল (২৬ সেপ্টেম্বর) বৃহস্পতিবার রাত ৯  টায় এসআই সোহেল, এস আই নিবিড়, এস আই শামীম ও এ এস আই ফরিদ সহ সঙ্গীয় ফোর্স নিয়ে আচমকা তিনি এই অভিযান পরিচালনা করেন। ঘটনাস্থল থেকে ৫০৪ টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়। এর মধ্যে টাচস্ক্রীন মোবাইল রয়েছে ১৮৭ টি, ট্যাব ৫ টি, বাটন মোবাইল সেট  ৩১২ টি। যার একটিরও কোন বৈধ কাগজপত্র নেই। এগুলো চোরাই মোবাইল বলে আসামীরা স্বীকার করেছে। এই সময় চোরাই মোবাইল বিক্রির অপরাধে নয়জনকে আটক করে পুলিশ। পরবর্তীতে ৯ জনের মাঝে তিনজনকে ক্রেতা হিসেবে শনাক্ত করায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ৬ জন বিক্রেতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। গ্রেফতারকৃত চোরাই মোবাইল বিক্রেতারা হলো বিল্লাল, মো: স্বপন ফকির, হৃদয়, মোঃ কালিম উল্লাহ, রাকিব, মুকবুল খান।

চোরাই মোবাইল মার্কেটে পুলিশি অভিযানে পল্লবীবাসী যেন স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। জানা যায় যে, এই চোরাই মোবাইল বিক্রেতারা নিজেরা মোবাইল ছিনতাই-এর সাথে জড়িত। অনেক ক্ষেত্রে এরা লোক নিয়োগ করে ছিনতাই করিয়ে থাকে।

এই মার্কেট বন্ধ হওয়ায় এখন আর ছিনতাই হবে না বলে এলাকাবাসী বিশ্বাস করেন।

এই বিষয়ে জানতে চাইলে পল্লবী জোনের সিনিয়র সহকারী কমিশনার এস এম শামীম জানান, এই বিষয়ে আমি অবগত হয়ে আমার নিজস্ব সোর্সের মাধ্যমে খোঁজ খবর নিয়ে নিশ্চিত হয়ে আজ অভিযান পরিচালনা করি। আমার জোনকে ছিনতাই মুক্তসহ সকল অপরাধ দমনে আমারা সব সময়ই তৎপর রয়েছি। এই বিষয়ে সাধারণ মানুষ আমাদের তথ্য দিয়ে সাহায্য করতে পারে। যা আমাদের অপরাধ দমনের প্রচেষ্টাকে সুসংহত করবে।

থানার কথা এর আরও খবর: