আকাশ পথে ভ্রমণ নিরাপদ মনে করেন ৬৭ শতাংশ যাত্রী

 প্রকাশ: ০১ অক্টোবর ২০২০, ০৮:৪৭ পূর্বাহ্ন   |   অর্থ ও বাণিজ্য

আকাশ পথে ভ্রমণ নিরাপদ মনে করেন ৬৭ শতাংশ যাত্রী


করোনার এই সময়ে দেশের অভ্যন্তরে আকাশ পথে ভ্রমণকে নিরাপদ মনে করেন বাংলাদেশের ৬৭ শতাংশ যাত্রী। কিন্তু এয়ারলাইনগুলোর জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো- এই যাত্রীদের আস্থা ফেরানো। কারণ, এখনও বিমান ভ্রমণকারীর প্রায় অর্ধেক যাত্রীই করোনার ভ্যাকসিট না আসা পর্যন্ত ভ্রমণের কথা ভাবছেন না।


এক মতামত জরিপে এ তথ্য উঠে এসেছে। জরিপটি চালিয়েছে ভ্রমণ ও পর্যটনবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর। বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


গত ১ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে এই জরিপ চালানো হয়। এতে বিভিন্ন বয়সের ৪ হাজার ৪৫২ জন ভ্রমণকারী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের ২৬ শতাংশের বয়স ২০ থেকে ৩০ বছর, ২২ শতাংশের ৩১ থেকে ৪০, ২০ শতাংশের বয়স ৪১ থেকে ৫০ এবং ১৮ শতাংশের বয়স ৫১ থেকে ৬০ বছর।অবশিষ্টরা ষাটোর্ধ বয়সের ছিলেন। জরিপে অংশগ্রহণকারীদের ৮৭ শতাংশ ব্যবসা এবং ১০ শতাংশ সেবামূলক পেশায় যুক্ত ছিলেন। শিক্ষার্থী ছিলেন ৩ শতাংশ।

জরিপে দেখা গেছে, নিরাপদ ভ্রমণের ক্ষেত্রে ৬৬ দশমিক ৭ শতাংশ মানুষ আকাশপথকে সবচেয়ে এগিয়ে রাখেন। ২৩ দশমিক ৩ শতাংশ রেলপথ এবং ১০ শতাংশ সড়ক যাতায়াতের পক্ষে মত দেন।


তবে বর্তমান সময়ে ভ্রমণকারীদের আস্থা পুনরুদ্ধার এয়ারলাইনগুলোর জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করেন  ৩৭ দশমিক ৭ শতাংশ যাত্রী।


আর ৩৩ দশমিক ৫ শতাংশ স্বাস্থ্যবিধি অনুসরণ এবং ২৮ দশমিক ৮ শতাংশ ভ্রমণ বিধিনিষেধ পালনকে সবচেয়ে বড় চ্যালেঞ্জ মনে করছেন।



অর্থ ও বাণিজ্য এর আরও খবর: