সিরাজগঞ্জ পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

 প্রকাশ: ১৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:২২ অপরাহ্ন   |   পুলিশ প্রশাসন

সিরাজগঞ্জ পুলিশের  মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত


আজ রবিবার সকালে  পুলিশ লাইন্স শহীদ মুক্তিযোদ্ধা কনস্টেবল আলাউদ্দিন ড্রিলশেডে সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মোঃ আরিফুর রহমান মন্ডল, বিপিএম(বার), পিপিএম(বার) এর সভাপতিত্বে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত কল্যাণ সভায় জেলার সকল থানা, কোর্ট, ফাঁড়ি, ক্যাম্প, ট্রাফিক ও পুলিশ লাইন্স হতে আগত ইনচার্জগণ ও পুলিশ সদস্যগণ অংশগ্রহণ করেন। কল্যাণ সভা চলাকালীন সময়ে সকল ইউনিট ইনচার্জ তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করায় এবং বিভিন্ন ক্যাটাগরিতে সফলতা অর্জনকারী পুলিশ অফিসার ও ফোর্সদের সম্মাননা স্মারকসহ অবসর জনিত বিদায় প্রার্থীদের ফুলের শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। পুলিশ সুপার তাঁর সমাপনী বক্তব্যে পুলিশ সপ্তাহ-২০২৩ এ ইন্সপেক্টর জেনারেল অব পুলিশের নিকট হতে প্রাপ্ত দিক-নির্দেশনা অত্র জেলার ইউনিট ইনচার্জদের মাধ্যমে জেলার সকল স্তরের পুলিশ সদস্যদের মাঝে প্রেরণ করার জন্য নির্দেশনা প্রদান করেন। এছাড়াও পুলিশের করণীয় বর্জনীয় বিষয়সমূহ যথাযথভাবে প্রতিপালনের লক্ষ্যে বিভিন্ন মূল্যবান দিক-নির্দেশনা তুলে ধরেন।

এরপর পুলিশ অফিস সম্মেলন কক্ষে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অপরাধ পর্যালোচনা সভায় রুজুকৃত মামলা সমূহের কেইস টু কেইস বিশ্লেষণ করা হয়। মামলা তদন্তের মান বৃদ্ধি, গ্রেফতারী পরোয়ানা তামিল, মাদক ও অবৈধ অস্ত্রসহ অন্যান্য অবৈধ দ্রব্যাদি উদ্ধার এবং কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং সভার মাধ্যমে পুলিশি সেবার মান বৃদ্ধির লক্ষ্যে পুলিশ সুপার মহোদয় বিস্তারিত দিক-নির্দেশনা প্রদান করেন।

উক্ত সভায় অতিরিক্ত পুলিশ সুপারগণ, সহকারী পুলিশ সুপারগণ,  অধ্যক্ষ(ভারপ্রাপ্ত), সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ এবং জেলার সকল থানার অফিসার ইনচার্জসহ ইউনিট ইনচার্জবৃন্দ উপস্থিত ছিলেন।


পুলিশ প্রশাসন এর আরও খবর: