সবাইকে সাথে নিয়ে বনাঞ্চল রক্ষা করা হবে : পরিবেশমন্ত্রী

 প্রকাশ: ১১ মার্চ ২০২৩, ১১:৪৬ পূর্বাহ্ন   |   রাজনীতি

সবাইকে সাথে নিয়ে বনাঞ্চল রক্ষা করা হবে : পরিবেশমন্ত্রী


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, দেশের সকল ধর্ম, বর্ণ ও জাতিগোষ্ঠীর মানুষকে ঐক্যবদ্ধ করে বন ও বনভূমি সংরক্ষণে বন বিভাগ কাজ করছে। বন বিভাগের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশের বন ও বনভূমির উন্নয়ন জন্য কাজ করতে হবে। বন বিভাগের কর্মচারীদেরও স্মার্টভাবে কাজ করে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখতে হবে।


শুক্রবার সন্ধ্যায় রাঙ্গামাটি সার্কিট হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।


বনমন্ত্রী বলেন, আমাদের নিজস্ব সংস্কৃতি ধরে রাখতে হবে। আমাদের সংস্কৃতি ধরে রেখেই আমরা এগিয়ে যাবো। আমাদের দেশ কোথায় ছিলো, এবং মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এখন দেশ কোথায় এসেছে।  এটা সম্ভব হয়েছে দেশের নিজস্ব সংস্কৃতি ও লক্ষ্য ঠিক রাখে কাজ করার ফলে। তিনি বলেন, আমরা যে যেখানে আছি, সবাই মিলে দেশ গড়ার কাজ করলে তবেই এটা অদূর ভবিষ্যতে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।


বৈঠকে অন্যান্যের মধ্যে প্রধান বন সংরক্ষক মো: আমীর হোসাইন চৌধুরী, রাঙ্গামাটি অঞ্চলের বন সংরক্ষক মো: মিজানুর রহমান, রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল মাহমুদ এবং অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো: সাইফুল ইসলাম সহ রাঙ্গামাটি সার্কেলের বন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রাজনীতি এর আরও খবর: