বেরোবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ফাইনালে লোক প্রশাসন বিভাগ

 প্রকাশ: ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১০ পূর্বাহ্ন   |   শিক্ষা

বেরোবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ফাইনালে লোক প্রশাসন বিভাগ


মো: সিদ্দিকুর রহমান (বেরোবি প্রতিনিধি) : পরপর ২ দিন প্রানবন্ত উপস্থাপনা, যুক্তি, তর্কের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ক্যাফেটেরিয়ায় বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ এর সেমিফাইনাল । অংশগ্রহণকারী ১৬ টি বিভাগের মধ্যে ফাইনালে যাওয়ার গৌরব অর্জন করেছে লোক প্রশাসন বিভাগ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। (২২ ফেব্রুয়ারী) চূড়ান্ত প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।


রাত সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার ২য় তলায় শুরু হয় এই বিতর্ক প্রতিযোগীতা শেষ হয় রাত ৯ টায়। সনাতনী ধারায় অনুষ্ঠিত হয় এই বিতর্ক প্রতিযোগিতা যেখানে বিতর্কের বিষয় ছিলো 'সাম্প্রদায়িকতা অবাদ অর্থনৈতিক উন্নয়নকে বাধাগ্রস্থ করে'। বিষয়ের পক্ষে ছিল কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং বিপক্ষে ছিলো লোক প্রশাসন বিভাগ। লোক প্রশাসন বিভাগ ৪-১ ব্যালটের ব্যাবধানে বিজয় অর্জন করে। লোক প্রশাসন বিভাগের বিতার্কিকরা ছিলেন, ১ম বক্তা মোছা: রেনী আক্তার, ২য় বক্তা মো সিদ্দিকুর রহমান, ৩য় বক্তা যুথী রানী। শ্রেষ্ট বক্তা নির্বাচিত হয়েছেন যুথী রানী। পক্ষ দলের বিতার্কিকরা ছিলেন,১ম বক্তা সীমান্ত চক্রবর্তী,২ য় বক্তা ইসমাইল হোসেন, ৩য় বক্তা রিশাদ নূর।


এই বিষয়ে জানতে চাইলে লোক প্রশাসন বিভাগের প্রভাষক ও বিতর্ক দলের তত্ত্বাবধায়ক মো:সাইফুল ইসলাম সজীব বলেন, 'এই জয়ে আমি আনন্দিত, আমাদের বিভাগের সভাপতির সার্বিক দিকনির্দেশনায় আমাদের বিভাগ বিতর্কে প্রথম থেকেই ভালো করছে । প্রথম থেকে তত্ত্বাবধায়ক হিসেবে ছিলাম, সবসময় চেষ্টা করেছি টিমকে নতুন নতুন তথ্য দিয়ে সহায়তা করা, বিপক্ষের যুক্তিগুলোকে খন্ডন করতে সহায়তা করা, লোক প্রশাসন বিভাগ চ্যাম্পিয়ন হবে সে ব্যাপারে আমি আশাবাদী।'


উল্লেখ্য ‘মুক্তির মিছিলে ভাঙি মগজের কারফিউ’- এ স্লোগানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে শুরু হয়েছে চতুর্থ আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ চলমান। গত সোমবার (০৬ ফেব্রুয়ারি) সকালে ক্যাফেটেরিয়ায় বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আয়োজনে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বেরোবি ভিসি প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

শিক্ষা এর আরও খবর: