সাত মিলিয়ন ডলারে নতুন ঠিকানায় সুয়ারেজ

 প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২০, ১১:২৫ অপরাহ্ন   |   খেলাধুলা

সাত মিলিয়ন ডলারে নতুন ঠিকানায় সুয়ারেজ

এমএসএন-কে এক সময় সেরা মনে করা হতো। এমএসএন অর্থাত্ মেসি, সুয়ারেজ, নেইমার। সেই ত্রিফলা ভেঙেছে অনেকদিন আগেই। নেইমার বার্সেলোনা ছেড়ে চলে যাওয়ার পর। এর পর মেসির বার্সা ছেড়ে যাওয়ার খবরও প্রায় পাকা ছিল। কিন্তু শেষমেশ মেসি বার্সেলোনাতেই থাকছেন। কিন্তু সুয়ারেজকে রাখল না বার্সা। তাকে কার্যত তাড়িয়ে দেওয়া হল বার্সেলোনা থেকে।


চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্নের কাছে ৮-২ গোলে লজ্জার হারের পর থেকেই নড়চড়ে বসেছে বার্সার কর্তৃপক্ষ। রোনাল্ড কোম্যানকে নতুন কোচ হিসাবে নিয়োগ করা হয়েছে। তাকে দল গড়ার ক্ষেত্রে পুর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। আর সেই কোম্যান ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন, তাঁর পরিকল্পনায় সুয়ারেজ নেই।


সুয়ারেজ বলেছিলেন, দরকার হলে তিনি সাইড বেঞ্চে বসে থাকবেন। তবুও বার্সায় থাকতে চান। কিন্তু তাতেও বার্সা তাকে রাখতে চাইল না। বার্সার তরফে জানিয়ে দেওয়া হয়, সুরায়েজের চুক্তির এক বছর বাকি থাকলেও ফ্রি ট্রান্সফারে তিনি যে কোনও দলে যেতে পারেন। এর পর শোনা গিয়েছিল, জুভেন্টাসে রোনাল্ডোর সঙ্গে জুটি বাঁধবেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত সাত মিলিয়ন ডলারে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিলেন উরুগুয়ের স্ট্রাইকার।


অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে নাকি সুয়ারেজকে দলে চেয়েছেন বলে শোনা যাচ্ছে। ছটি মরশুম বার্সার জার্সিতে খেলেছেন সুয়ারেজ। তাই বিদায়বেলায় চোখের পানি ধরে রাখতে পারেননি সুয়ারেজ। ন্যু ক্যাম্পের সদর দরজা দিয়ে বের হওয়ার সময় কারো সঙ্গে কোনো কথা বললেন না তিনি। গাড়ি চেপে হুশ করে বেরিয়ে গেলেন। শুধু দেখা গেলো, তার চোখে পানি চিকচিক করছে।


বার্সার হয়ে ১৩টি খেতাব জিতেছেন সুয়ারেজ। বার্সেলোনার জার্সিতে সুয়ারেজ তৃতীয় সর্বোচ্চ স্কোরার। লিওনেল মেসি (৬৩৪) এবং সিজার রদ্রিগেজের (২৩২) পর। সেই তার সঙ্গেই এমন ব্যবহার করল বার্সা। মেনে নিতে পারছেন না সুয়ারেজ। ইতিমধ্যে ইভান রাকিটিচও সেভিয়ায় যোগ দিয়েছেন। বার্সা ছেড়েছেন উমতিতিও।

খেলাধুলা এর আরও খবর: