শ্রমজীবী নবদম্পতির প্রথম ভালোবাসা দিবসকে ঘিরে ‘পাঁচফোড়ন’

 প্রকাশ: ১৩ ফেব্রুয়ারী ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন   |   বিনোদন

শ্রমজীবী নবদম্পতির প্রথম ভালোবাসা দিবসকে ঘিরে ‘পাঁচফোড়ন’



প্রতিবারের মতো এবারও ফাগুন অডিও ভিশন ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাণ করেছে ভালোবাসার ‘বিশেষ পাঁচফোড়ন’। নাটকীয়ভাবে এর প্রতিটি আইটেম উপস্থাপন করা হয়। গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে এবারের ভালোবাসার বিশেষ এই পাঁচফোড়ন।


এই করোনা কালীন ভালোবাসা দিবসে একজোড়া শ্রমজীবী নব দম্পতির আবেগ-অনুভূতি নিয়ে সাজানো হয়েছে এবারের পাঁচফোড়ন। একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি করে এই দম্পতি। সেখানে দু’জনের মধ্যে প্রেম আর প্রেম থেকে বিয়ে। বিয়ের পর এটাই তাদের জীবনের প্রথম ভালোবাসা দিবস। দিবসটি সম্পর্কে অভিজ্ঞতা নিতে দু’জনই ছুটি নিয়ে ঘুরতে বেড়িয়েছে আর ঘুরতে গিয়েই ঘটতে থাকে বিভিন্ন ঘটনা।


এইসব ঘটনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রিপোটিং। পাঁচফোড়নের প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢং ভিন্নরকম যেখানে নির্দিষ্ট কোন উপস্থাপক থাকে না। দেশের বিভিন্ন তারকা শিল্পীরা এর উপস্থাপনায় অংশগ্রহণ করেন।




এবারের পাঁচফোড়নে নব দম্পতির ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা সারিকা ও সাঈদ বাবু। এবারের পাঁচফোড়নে মূল গান রয়েছে ৩টি। ‘পিরিতি কাঁঠালের আঠা...’ শীর্ষক জনপ্রিয় লোকসঙ্গীতটি ভিন্নভাবে পরিবেশন করেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী পলাশ। গানটির সঙ্গীতায়োজন করেছেন জেভিয়ার টয়। দূরবীন ব্যান্ড নিয়ে একটি আঞ্চলিক গান গেয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী শহীদ। গানটির কথা ও সুর করেছেন শহীদ নিজেই। আর একটি গান গেয়েছেন এই সময়ের জনপ্রিয় সঙ্গীত শিল্পী প্রতীক হাসান ও ঐশী। গানটি কথা লিখেছেন গীতিকবি মনিরুজ্জামান পলাশ, সুর করেছেন হানিফ সংকেত, সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। ঢাকা ও ঢাকার আশেপাশে মনোরম লোকেশানে গানগুলির চিত্রায়ন করা হয়েছে।




নানারকম দেশি ফুলের প্রধান উৎস হলো যশোরের গদখালীর পানিসারা গ্রাম এবং সাভারের বিরুলিয়া গ্রাম। এবারের পাঁচফোড়নে রয়েছে এই দুটি গ্রামের ফুলের বাজার ও ফুল চাষের উপর বিশেষ তথ্যবহুল প্রতিবেদন। সম্রাট শাহজাহানের অমর কীর্তি তাজমহল আর তার প্রেমের গল্প নিয়ে রয়েছে আর একটি ভিন্নধর্মী প্রতিবেদন। শিয়াল একটি বন্য প্রাণী, তবে এবারের পাঁচফোড়নে এমন একটি শিয়ালকে দেখানো হবে যেটি ঝোপ-জঙ্গলে, আড়ালে বা গর্তেও নয়, বাস করে লোকালয়ে মানুষের সঙ্গে। নিশাচর হলেও তাকে দেখা যাবে দিনের আলোতে লোকালয়ে ঘুরে বেড়াতে পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়ে পাঁচফোড়নে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক, রসাত্মক ও সচেতনতামূলক নাট্যাংশ থাকে।


এবারও ভালোবাসা ও করোনা সচেতনতার উপর বেশ ক’টি নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেন-সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, মামুনুল হক টুটু, আমিন আজাদ, জাহিদ শিকদার, শাহেদ আলী, সাবরিনা নিসা, সাজ্জাদ সাজু, রেহান অবিদ, ইমিলা, ফাহিম, নাফা, সেঁজুতিসহ আরো অনেকে।


অনুষ্ঠানটি এটিএন বাংলায় প্রচারিত হবে ১৪ই ফেব্রুয়ারি, রবিবার-রাত ১০:৪০ মিনিটে। অনুষ্ঠানটি পরিবেশিত হবে কেয়া কস্মেটিকস্ লিমিটেডের সৌজন্যে। অনুষ্ঠানটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।



বিনোদন এর আরও খবর: