ফারইস্ট ফাইন্যান্সের পর্ষদ পুনর্গঠন: কিংসনিউজ২৪.কমের প্রধান সম্পাদক স্বতন্ত্র পরিচালক

 প্রকাশ: ৩১ মার্চ ২০২১, ১২:১৩ অপরাহ্ন   |   অর্থ ও বাণিজ্য

ফারইস্ট ফাইন্যান্সের পর্ষদ পুনর্গঠন: কিংসনিউজ২৪.কমের প্রধান সম্পাদক স্বতন্ত্র পরিচালক


দেশের প্রথম ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান হিসেবে ‘জেড’ ক্যাটেগরিতে অবস্থান করা পুঁজিবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানির পর্ষদ পুনর্গঠন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


সূত্র জানায়, কোম্পানিটিতে ছয়জন স্বতন্ত্র পরিচালক নিয়োগের মাধ্যমে এই পুনর্গঠন করা হয়েছে। এছাড়া কোম্পানিটির আর্থিক হিসাবসহ অন্যান্য বিষয় যাচাইয়ের জন্য বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।


গত ২৯ মার্চ এ বিষয়ে বিএসইসি চিঠি ইস্যু করেছে, যা বাংলাদেশ ব্যাংকেও পাঠানো হয়েছে।


নিয়োগ পাওয়া স্বতন্ত্র পরিচালকরা হলেন: সোনালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান মো. আশরাফুল মুকুল, সোশ্যাল ইসলামী ব্যাংকের সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এহসানুল আজিজ, কিংসনিউজ২৪.কমের প্রধান সম্পাদক শেখ নাজমুল হক সৈকত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক সজীব হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কনসালটেন্সির পরিচালক মোশাররফ হোসাইন ও সিনিয়র কনসালটেন্ট একেএম শহিদুজ্জামান।


এর সঙ্গে পর্ষদে থাকবেন তিনজন শেয়ারহোল্ডার পরিচালক। তারা হলেন: সামসুল ইসলাম ভরসা, খাদিজা ওয়াহিদা জাহান ও রিমসা বিডির মনোনীত পরিচালক আসাদুজ্জামান।


পর্ষদে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন স্বতন্ত্র পরিচালক আশরাফুল মুকুল। তবে স্বতন্ত্র পরিচালকরা কোনো দায় নেবেন না।


ফারইস্ট ফাইন্যান্স ২০১৮ সালের ১৯ এপ্রিল ‘জেড’ ক্যাটেগরিতে নেমে গেছে। এই ক্যাটেগরিতে কোম্পানিটি দুবছর ১১ মাস ধরে লেনদেন করে আসছে। কিন্তু কোম্পানির পর্ষদ এই দুরবস্থা কাটিয়ে তুলতে কোনো উদ্যোগ নেয়নি। আলোচিত এ কোম্পানিটি ২০১৭ সাল থেকে লভ্যাংশও ঘোষণা করছে না।


অন্যদিকে কমিশনের অনুমোদন ছাড়া কোম্পানির কোনো সম্পদ বিক্রি, বন্ধকি, হস্তান্তর বা নিষ্পত্তি করা যাবে না বলে জানিয়েছে বিএসইসি।



অর্থ ও বাণিজ্য এর আরও খবর: