গবেষণায় বগুড়া লেখক চক্র পুরস্কার পেলেন শামীম রফিক

 প্রকাশ: ১৭ নভেম্বর ২০২০, ১১:৩৫ পূর্বাহ্ন   |   সাহিত্য

গবেষণায় বগুড়া লেখক চক্র পুরস্কার পেলেন শামীম রফিক

কবি, গবেষক এবং ব্যাংকার শামীম রফিক।  ব্যাংকিংয়ের মতো চ্যালেঞ্জিং পেশায় থেকেও গবেষণা করছেন বাংলা সাহিত্য। আরও নির্দিষ্ট করে বললে বাংলা কবিতায়। নিজেকে সম্পৃক্ত করেছেন সাহিত্যচর্চায়ও। গল্প-কবিতা-প্রবন্ধ মিলিয়ে বইয়ের সংখ্যাও বেশ।


ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন বগুড়া লেখক চক্র ২০২০ সালের পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে। সংগঠনটি এবছর ৬টি শাখায় এ পুরস্কার দিচ্ছে। এর মধ্যে গবেষণায়  বগুড়া লেখক চক্র পুরস্কার পেলেন  শামীম রফিক।


পুরস্কারপ্রাপ্তরা  অন্যরা হলেন- কবিতায় শামীম রেজা, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধে মোহাম্মদ নূরুল হক, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘লিরিক’ সম্পাদক এজাজ ইউসুফী এবং সাংবাদিকতায় জে এম রউফ।



বগুড়া লেখক চক্র ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৮৯ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে পুরস্কার দিয়ে আসছে।


আগামী ২৭ ও ২৮ নভেম্বর সংগঠনের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ১২তম কবি সম্মেলনে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেওয়া হবে।


কবি সম্মেলনের উদ্বোধন করবেন সরকারের অতিরিক্ত সচিব, সমবায় অধিদফতরের মহাপরিচালক কবি আমিনুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি কথাসাহিত্যিক শিরীণ আখতার।



সাহিত্য এর আরও খবর: