আনোয়ারায় ফের জাটকা সংরক্ষণ অভিযান,৫ মণ জাটকা জব্দ

 প্রকাশ: ০৫ জানুয়ারী ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন   |   সারাদেশ

আনোয়ারায় ফের জাটকা সংরক্ষণ অভিযান,৫ মণ জাটকা জব্দ


এম.এম.জাহিদ হাসান হৃদয় ( আনোয়ারা, চট্টগ্রাম) :


চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ১দিন ব্যবধানে আবারো উপজেলা মৎস্য অধিদপ্তরের জাটকা সংরক্ষণ অভিযান পরিচালনা করে ৫ মণ জাটকা ইলিশ জব্দ করা হয়েছে।


সোমবার (৪ঠা জানুয়ারি) রাতে  উপজেলার সিনিয়র মৎস্য কমকর্তা রাশিদুল হকের নেতৃত্বে ৩নং রায়পুর ইউনিয়নের ফকিরহাট মৎস্য আড়তে তল্লাশি চালিয়ে এইসব জাটকা ইলিশ জব্দ করা হয়। পরে জব্দকৃত এইসব জাটকা  আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জুবায়ের আহমেদের নির্দেশে স্থানীয় ০৮টি এতিমখানায় বিতরণ করা হয়।


অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  জামিরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন ও চাতরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ইয়াছিন হিরুসহ উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তাবৃন্দ।


এসময় উপজেলা সিনিয়র মৎস্য কমকর্তা রাশিদুল হক বলেন,গত ১লা নভেম্বর থেকে  জাটকা ইলিশ সংরক্ষণ অভিযান শুরু  হয়েছে এবং এই অভিযান আগামী ৩০জুন পর্যন্ত অব্যাহত থাকবে।


উল্লেখ্য যে, ১-লা নভেম্বর থেকে ৩০শে জুন পর্যন্ত জাটকা নিধন প্রতিরোধের অংশ হিসেবে প্রথমবারের মতো ৫-ই ডিসেম্বর ৯নং পরৈকোড়া ইউনিয়নের ছত্তার-হাট বাজার থেকে ৭০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়েছিল যা স্থানীয় কয়েকটি এতিমখানায় বিতরণ করা হয়।


এর পর গত রবিবার (৩রা জানুয়ারি) বিকালে উপজেলা সিনিয়র মৎস্য কমকর্তা রাশিদুল হকের নেতৃত্বে বঙ্গপোসাগর থেকে আসা তিনটি মাছ ধরার বোটে অভিযান চালিয়ে ২ হাজার কেজি জাটকা ইলিশ জব্দ করে স্থানীয় ১৭টি এতিমখানায় বিতরণ করা হয়।

সারাদেশ এর আরও খবর: