অবশেষে হার স্বীকার করলেন ট্রাম্প

 প্রকাশ: ১৬ নভেম্বর ২০২০, ০৯:১৬ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক

অবশেষে হার স্বীকার করলেন ট্রাম্প

মার্কিন নির্বাচনে অবশেষে হার স্বীকার করে নিলেন ডোনাল্ড ট্রাম্প। বললেন জো বাইডেন জয়ী হয়েছে। তবে সেইসঙ্গে ভোট কারচুপির অভিযোগ করতেও ছাড়লেন না তিনি।


রবিবার টুইটারে বাইডেনের জয়ের কথা লেখেন। তবে ভোটে কারচুপির কথাও বলেন। নির্বাচনে ভরাডুবির পরও কোনোভাবেই হার মানতে রাজি ছিলেন না তিনি।


তিনি বলেন, পাতানো নির্বাচন হয়েছে, তাই সে (বাইডেন) জিতেছে। ভোট গণনায় কোনো পরিদর্শক বা পর্যবেক্ষককে অনুমতি দেয়া হয়নি। কট্টর বামপন্থী বেসরকারি প্রতিষ্ঠান, ভুয়া এবং বোবা গণমাধ্যম ভোট কারচুপিতে অংশ নিয়েছে।

এর আগে স্ত্রী মেলানিয়া, কন্যা ইভাঙ্কা ও জামাই জারেড কুশনার প্রত্যেকেই ট্রাম্পকে হার স্বীকার করার ও বাস্তব মেনে নেওয়ার পরামর্শ দিয়েছেন। যদিও লাভ হয়নি প্রথমে। কুশনার নিজে হোয়াইট হাউসে গিয়ে ট্রাম্পকে বোঝানোর চেষ্টা করেছেন। বাবার এই জেদে বেশ লজ্জিত হন কন্যা ইভাঙ্কা। বাবাকে একাধিকবার বোঝানোর চেষ্টা করেছে সে।


প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ঘোষিত ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ৩০৬টি ইলেকটোরাল কলেজে জয় পেয়েছেন। তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী তথা বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঝুলিতে ২৩২টি ভোট। তবে এখনও সরকারিভাবে প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষিত হয়নি।


আন্তর্জাতিক এর আরও খবর: